বাংলাদেশ, সোমবার, ১ মার্চ ২০২১

শিরোনাম

ফুটবল ঈশ্বর ম্যারাডোনার সমাধি পাহারায় ২০০ সশস্ত্র পুলিশ


প্রকাশের সময় :১ ডিসেম্বর, ২০২০ ১১:৩৯ : পূর্বাহ্ণ

প্রিয় ফুটবলার ফুটবল দুনিয়ার যাদুকর  ডিয়েগো ম্যারাডোনার কফিন একটিবার স্পর্শের আশায়। সমর্থকদের সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে আর্জেন্টাইন পুলিশকে। শোকাহত সমর্থকদের চোখের কান্নায়ই বিদায় নিয়েছেন ফুটবল ঈশ্বর। রাজধানী বুয়েন্স আয়ার্সের বেল্লা ভিস্তায় বাবা-মায়ের সমাধির পাশেই সমাহিত করা হয় এই ফুটবল কিংবদন্তিকে।
তবে কিছু পাগলা সমর্থক কিংবা সমাধি চোর  চক্রের হাত থেকে ম্যারাডোনার মৃতদেহকে বাঁচাতে এখন কঠোর পুলিশি পাহারা বসাতে হয়েছে আর্জেন্টিনার আভ্যন্তরিক নিরাপত্তা কর্তৃপক্ষকে। ২০০ সশস্ত্র পুলিশি পাহারার ব্যবস্থা করেছে আর্জেন্টিনা সরকার। ব্রিটিশ মিডিয়া দ্য সান জানিয়েছে।
কর্তৃপক্ষের আশঙ্কা, অন্ধ সমর্থকরা ম্যারাডোনার সমাধি ভেঙে ফেলতে পারে। প্রিয় তারকাকে স্মৃতিচিহ্ন হিসেবে নিজের কাছে মমি করে রাখতে চুরি করতে পারে তার দেহ কিংবা দেহের কোনো অংশ বিশেষ। এ কারণে, অন্তত এক সপ্তাহ ভেলা ভিস্তা সমাধিস্থলকে কঠোর পাহারার মধ্যে রাখার ব্যবস্থা করেছে আর্জেন্টিনা কর্তৃপক্ষ। আর্জেন্টিনা কর্তৃপক্ষের ম্যারাডোনার সমাধিতে চুরির ব্যাপারে শঙ্কা তৈরির কারণও রয়েছে। ১৯৮৭ সালের ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে, সে কারণেই এই সশস্ত্র পাহারার ব্যবস্থা করেছে তারা। ১৯৮৭ সালে সাবেক আর্জেন্টাইন প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে তার দেহ চুরি করে নিয়ে গিয়েছিলো কিছু অন্ধ ভক্ত।

ট্যাগ :