বাংলাদেশ, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১

ফোন করলেই ডাক্তার যাবে রোগীর বাড়ি: চট্টগ্রামে চালু হলো ‘মানবিক হাসপাতাল’


প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২১ ৮:০১ : অপরাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রামে চালু হয়েছে ফোন করলেই ডাক্তার পৌঁছে যাবে রোগীর বাড়ি। করোনার দুর্যোগপূর্ণ সময়ে সেবামূলক এই ‘মানবিক হাসপাতাল’ সাধারণ জনগণের কাছে যেন এক টুকরো ছায়া। বিএইচআরসি’র গভর্নর আমিনুল হক বাবুর ব্যবস্থাপনায় চট্টগ্রামে চালু হলো এই ‘মানবিক হাসপাতাল’।

জানা যায়, প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ০১৯৭১-৯৭২০০৫, ০১৯৭১-৯৭২০০৯ এই দুটি নম্বরে ফোন করলেই ডাক্তার পৌঁছে যাবে রোগীর বাসায়। করোনা মহামারীর এই সময়ে বিনামূল্যে এ সেবা পাবেন নগরবাসী।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) সিভিল সার্জন কার্যালয়ের সামনে এই হাসপাতালটির উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা গভর্নর আল সাদাত দোভাষ সাগর, বিএমএর সদস্য ডা. হোসাইন আহমেদ, তিলোত্তমা চট্টগ্রামের সাহেলা আবেদিন, খলিল জান্নাত ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌহিদ ফয়সাল, পরিবর্তন ফাউন্ডেশনের চেয়ারম্যান রোটারিয়ান দিদারুল আলম, ব্যবসায়ী নওশাদ হোসাইন, মানবাধিকার নেতা ইমদাদ চৌধুরী ও আবদুল হালিম।

ইতোমধ্যে এ সেবায় করোনাযোদ্ধা হিসেবে যোগ দিয়েছেন ডা. নুরুল আশরাফ আশিক ও ডা. রায়হান আহমেদ এবং সহযোগী হিসেবে আছেন মো. মাঈনুদ্দীন হাসান। এ ব্যপারে জানতে চাইলে আমিনুল হক বাবু জানান, খুব সিরিয়াস রোগী গুলোকে পর্যায়ক্রমে রোগীদের বাসায় গিয়ে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করবে মানবিক হাসপাতাল। এই হাসপাতালটির কার্যক্রম চলমান রেখে সাধারণ মানুষকে সেবা দিয়ে যাবো ইনশাআল্লাহ।

ট্যাগ :