বাংলাদেশ, সোমবার, ১ মার্চ ২০২১

শিরোনাম

ভিডিও কনফারেন্সে হবে ই-নামজারি ও মিস কেস মামলার শুনানি


প্রকাশের সময় :১৭ জানুয়ারি, ২০২১ ৭:৩৪ : অপরাহ্ণ

শিগগিরই পরীক্ষামূলকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিস কেস মামলার শুনানি গ্রহণ শুরু হবে বলে জানিয়েছেন, ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান। এতে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন এবং ভূমি অফিসে গিয়ে ভূমিসেবা গ্রহণের হার আরও কমবে। গতকাল (১৭ই জানুয়ারি) রবিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সঙ্গে সমন্বয় সভায় ভূমি সচিব এ তথ্য জানান। উল্লেখ্য, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ইতিপূর্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিগ্রহণ সম্পর্কিত একটি নির্দেশনা দিয়েছিলেন।

মন্ত্রণালয়ের মূল কাজ নীতিনির্ধারণীমূলক উল্লেখ করে ভূমি সচিব এ সময় আরও বলেন, মাঠপর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বৃদ্ধি পাবে। অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তঃজেলা ভূমিবিরোধ, ভূমি অফিস নির্মাণ জনবল নিয়োগসহ ভূমিবিষয়ক বিষয় নিয়ে আলোচনা হয় সমন্বয় সভায়।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. মোস্তফা কামালসহ বাংলাদেশের সব বিভাগীয় কমিশনার ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা সভায় উপস্থিত ছিলেন।

ট্যাগ :