বাংলাদেশ, বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১

শিরোনাম

মাদক মামলায় নুরুল আবছারের ৪ বছরের কারাদণ্ড


প্রকাশের সময় :১৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ

নগরীর পতেঙ্গা থানা পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নুরুল আবছারকে মাদকের মামলায় ৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

আজ সোমবার চট্টগ্রামের যুগ্ম মহানগর দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জহির উদ্দিন এ আদেশ দিয়েছেন।

দণ্ডিত নুরুল আবছার চট্টগ্রামের পতেঙ্গা থানার দক্ষিণপাড়ার বদিউল আলমের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ৩ জুন নগরের পতেঙ্গা নেভাল রোডের চাইনিজ ঘাটের সামনে থেকে একটি বস্তাসহ নুরুল আবছারকে গ্রেপ্তার করে পতেঙ্গা থানা পুলিশ। তখন ওই বস্তায় ৪০ বোতল বিদেশি মদ পাওয়া যায়।

এ ঘটনায় পুলিশ নুরুল আবছারের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে। এ মামলায় পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। এরপর মামলাটির বিচার কাজ শুরু হয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে।

এদিকে ২০১৮ সালে পতেঙ্গা থানা পুলিশ ৪০ বোতল বিদেশি মদসহ নুরুল আবছারকে হাতেনাতে ধরলেও পরে জেল থেকে ছাড়া পেয়ে পুলিশ সদস্যদের হয়রানি করতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে সেই মামলা তদন্ত করে দুর্নীতি দমন কমিশন।

দুদকের তদন্তে নুরুল আবছারের মামলা মিথ্যা প্রমাণিত হয়। দুদকের প্রতিবেদনে নুরুল আবছারের মাদক কারবারের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে বলে উল্লেখ করা হয়। পরে মিথ্যা অভিযোগ করায় নুরুল আবছারের বিরুদ্ধে দুদক বাদী হয়ে মামলা দায়ের করে। দুদকের মামলায় গত ৯ ফেব্রুয়ারি নুরুল আবছারকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় জজ ও মহানগর স্পেশাল দায়রা জজ আশফাকুর রহমান।

ট্যাগ :