বাংলাদেশ, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১

মানবিক পুলিশের ভূমিকায় সিএমপি: করোনা রোগীর বাসায় অক্সিজেন নিয়ে হাজির টিম বাকলিয়া


প্রকাশের সময় :২০ জুলাই, ২০২১ ৬:৫৬ : অপরাহ্ণ

নগরীর বাকলিয়া থানা কালামিয়া বাজার এলাকার বাসিন্দা মো. মেজবাহ উদ্দিন ইফতি সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন।

রবিবার (১৮ জুলাই) রাতে হঠাৎ করে তার অক্সিজেন সেচুরেশন নেমে যাওয়াতে পরিবারের সদস্যরা পড়ে যায় বিপাকে। তবে কোথাও মিলেনি বর্তমান সময়ের সোনার হরিণ অক্সিজেন। অক্সিজেন ব্যবস্থা করতে ব্যর্থ হয়ে সহযোগীতার জন্য রাতে দ্বারস্থ হয়েছেন বাকলিয়া থানার।

সিএমপির অক্সিজেন ব্যাংক কার্যক্রমের অংশ হিসেবে থানা পুলিশের বিশেষ একটি টিম খবর পাওয়ার মাত্র ১৫ মিনিটের মধ্যে রোগীর বাসায় অক্সিজেন নিয়ে হাজির হলেন টিম বাকলিয়া।
এ বিষয়ে বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমীন সিক্সটিন বাংলাকে জানান, রবিবার রাতে কালামিয়া বাজারের এক বাসা থেকে থানায় ফোন করেন করোনা আক্রান্ত রোগীর স্বজন।

খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যেই থানায় স্পেশাল ডিউটিরত অফিসার এএসআই আব্দুল ওয়াদুদকে তার টিম নিয়ে রোগীর বাসায় অক্সিজেন পৌছে দেন। মাত্র ১৫ মিনিটের মধ্যে জরুরি মুহুর্তে অক্সিজেন পেয়ে খুশী রোগীর পরিবার।

তিনি বলেন, বন্দর নগরীর জনসাধারণের প্রয়োজন বিবেচনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অক্সিজেন ব্যাংক কার্যক্রম পরিচালিত হচ্ছে। যে কোন সময়ে অক্সিজেনের জরুরী প্রয়োজনে জনসাধারণকে নিকটস্থ থানায় যোগাযোগের পরামর্শ দিলেন ওসি রুহুল আমীন।

ট্যাগ :