বাংলাদেশ, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

৮৫০ কোটি টাকা রাজস্ব আত্মসাৎ: চট্টগ্রাম কাস্টমসের ০৭ জন কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ


প্রকাশের সময় :৮ সেপ্টেম্বর, ২০২১ ২:১৮ : পূর্বাহ্ণ

দুর্নীতির মাধ্যমে বদলীকৃত দুই কর্মকর্তার আইডি ব্যবহার করে ০৭ টি সিএন্ডএফ এজেন্টের সহায়তায় চট্টগ্রাম বন্দর থেকে আমদানিকৃত মালপত্র খালাস করে ৮৫০ কোটি টাকার সরকারি রাজস্ব আত্মসাতের অভিযোগ উঠেছে।
বিপুল অংকের রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউসের সাত রাজস্ব কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় কমিশনের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদক উপপরিচালক মো. নাসির উদ্দিন।
সূত্রে জানা যায়, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারী টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।
দুদকে পেশ করা অভিযোগে বলা হয়, তারা বিভিন্ন অনিয়ম, দুর্নীতির মাধ্যমে বদলিকৃত দুই কর্মকর্তার আইডি ব্যবহার করে সাত সিএন্ডএফ এজেন্টের সহায়তায় চট্টগ্রাম বন্দর থেকে আমদানিকৃত মালপত্র খালাস করে ৮৫০ কোটি টাকার রাজস্ব আত্মসাৎ করেছেন। অভিযুক্ত যে সাতজনকে জিজ্ঞাসাবাদ করা হয় তারা হলেন- চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলাম, সহকারী রাজস্ব কর্মকর্তা সাইফুন নাহার জনি, মির্জা সাইদ হাসান ফরমান, মোঃ মাহমুদুল হাসান মুন্সী, মো. মাহবুবুর রহমান, সহকারী রাজস্ব কর্মকর্তা, মোঃ ওমর ফারুক, সাইফুল ইসলাম ও মাহমুদা আক্তার লিপি।

 

ট্যাগ :