বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

ঘরে বসে টিকা গ্রহণ করে আটক হলেন টিকা গ্রহীতা


প্রকাশের সময় :৯ আগস্ট, ২০২১ ৩:১৩ : অপরাহ্ণ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চট্টগ্রামে এবার ঘরে বসে টিকা গ্রহণের ঘটনা ঘটেছে। ঘরে তো দূরের কথা, নির্দিষ্ট কেন্দ্রের বাইরে গিয়েও টিকা প্রদান সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়া বাসায় টিকা গ্রহণের ছবিটি আবার নিজেই পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

নগরীর খুলশী থানাধীন জাকির হোসেন বাই লেইনের অভিজাত এলাকায় বাসায় গিয়ে টিকা দেওয়ার ঘটনায় নিয়ে দিনভর আলোচনা জন্ম দিয়েছে। যদিও গতকাল রবিবার রাতেই বিষয়টি নজরে আসার পর টিকা গ্রহীতাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তবে টিকাদানকারী ও টিকা ব্যবস্থা করে দেওয়া সেই ব্যাংকার বন্ধুকে খুঁজতে মাঠে নেমেছে সংস্থাটি। ইতোমধ্যে স্বাস্থ্যবিভাগের মধ্যেও এমন ঘটনায় নতুন আলোচনার সৃষ্টি হয়েছে।
পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খুলশীর জাকির হোসেন রোডের বাইলেনে পিএডিএল গার্ডেনিয়া ভবনের বাসিন্দা মো. হাসান শনিবার নিজ বাসায় টিকা গ্রহণ করছেন এমন ছবি ফেসবুকে পোস্ট করেন। এমডি হাসান নামে নিজ ফেসবুকে টিকা গ্রহণের ছবি পোস্ট করে হাসান লেখেন ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অশেষ ধন্যবাদ প্রিয় বন্ধু মো. মোবারক আলীকে কোভিড ভ্যাকসিন প্রদানে সহায়তা করার জন্য। আলহামদুল্লিাহ মডার্নার ১ম ডোজ সম্পন্ন।’ যদিও বিষয়টি নিয়ে আলোচনা শুরু পর রবিবার ছবিসহ পোস্টটি মুছে ফেলেন তিনি। তবে ঘটনার বিষয়ে স্বাস্থ্যবিভাগসহ প্রশাসনের মধ্যে আলোচনা শুরু হলে রাতেই হাসানকে তার নিজ বাসা থেকে আটক করে পুলিশ।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান বলেন, বিষয়টি নজরে আসার পর টিকা গ্রহীতা মো. হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়। সে জানিয়েছে তার ব্যাংকার বন্ধুর মাধ্যমে এ টিকা সংগ্রহ করেছেন। তার কাছ থেকে কিছু তথ্য পেয়েছি। তথ্যের ভিত্তিতে ইতোমধ্যে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। তবে এ টিকা কোথা থেকে এসেছে, কিভাবে এলো তা এখনও বিস্তারিত জানা যায়নি।

ট্যাগ :