বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

চুরিতে বিনিয়োগকারী স্বর্ণকার সহ ৩ জন অবশেষে শ্রীঘরে!


প্রকাশের সময় :১০ সেপ্টেম্বর, ২০২১ ৮:০৯ : অপরাহ্ণ

চুরিতে বিনিয়োগ করে পরে চোরাই স্বর্ণালঙ্কার কিনে নিতেন সুলভে। অগ্রিম টাকা বিনিয়োগ করতো চোর চক্রকে এক স্বর্ণকার। এমনই একটি চক্রের সন্ধানে থাকা টিম কোতোয়ালীর জালে অবশেষে আটক তিনজন। এই চক্র গত ৮/৯ বছরে ঘটিয়েছে প্রায় ৭শতাধিক চুরির ঘটনা। রিক্সা নিয়ে ঘুরে বেড়িয়ে তারা সন্ধানে থাকতো চুরির, পরিস্থিতি অনুকূল মনে হলেই ঘটাতো দুর্ধর্ষ চুরি।

কোতোয়ালী থানার এসআই মৃণাল মজুমদার ও এএসআই অণুপ কুমার বিশ্বাস সঙ্গীয় ফোর্স সহ গতকাল বৃহস্পতিবার অভিযান চালিয়ে এই চক্রের মোঃ শরিফ ও মোঃ আব্দুল জলিলকে ফিরিঙ্গীবাজার জেএমসেন স্কুলের সামনে থেকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে রেঞ্জ, ছেনী, ট্রাভেল ব্যাগ, রিকশা ও চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে গ্রেপ্তার করা হয়েছে চুরিতে বিনিয়োগকারী স্বর্ণকার প্রনব ধরকে।

এ ব্যাপারে সিএমপি’র কোতোয়ালী থানার ওসি মোঃ নেজাম উদ্দীন জানান, পৃথক ৩টি চুরির ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে মামলাগুলো তদন্তে সংগ্রহ করা প্রতিটি সিসিটিভি ফুটেজের সঙ্গে গ্রেপ্তার শরিফ আর জলিলকেই দেখা গেছে। জিজ্ঞাসাবাদে তারা চুরির কথাও স্বীকারও করেছে এবং চোরাই স্বর্ণালঙ্কার প্রনব ধর নামের স্বর্ণকারকে বিক্রির কথাও জানায়। তিনজনকে গ্রেপ্তারের পর আগের চুরির মামলাগুলোতে তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার হওয়া শরীফ ইতিপূর্বেও চকবাজার ও খুলশী থানায় চুরির ঘটনায় ৫ বার এবং জলিল চকবাজার থানায় ২ বার গ্রেপ্তারের পর জামিনে বেরিয়ে এসে আবারো চুরিতে নেমে পড়েছে বলেও জানা যায়।

ট্যাগ :