বাংলাদেশ, বুধবার, ৩ মার্চ ২০২১

কিশোরগ্যাং কালচার রুখতে খেলাধুলা, বিনোদন ও সাংস্কৃতিক কেন্দ্র বাড়াতে হবে: রেজাউল


প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২১ ৭:২০ : অপরাহ্ণ

নগরীতে কিশোর গ্যাংয়ের লাগাম টেনে ধরতে বিনোদনকেন্দ্র, সাংস্কৃতিককেন্দ্র সহ খেলাধুলার জন্য পর্যাপ্ত মাঠ গড়ে তোলার পক্ষে মত দিয়েছেন চসিক নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) নগরীর উত্তর আগ্রাবাদ সহ আশপাশের এলাকায় গণসংযোগের সময় আয়োজিত বিভিন্ন পথসভায় রেজাউল করিম বলেন, কিশোর গ্যাং চট্টগ্রামের নতুন এক সমস্যা। কিশোরদের খেলাধুলা ও বিনোদনের সুযোগ অতিমাত্রায় সংকুচিত হয়ে পড়েছে। সেজন্য এই কিশোর গ্যাং কালচারটি হঠাৎ করে লাগামহীন ভাবে বেড়ে  সমস্যা হয়েছে। পর্যাপ্ত খেলার মাঠ ও সাংস্কৃতিককেন্দ্র আমাদের নেই। আমি নির্বাচিত হলে প্রতি ওয়ার্ডে না হোক, অন্তত যেসব ওয়ার্ডে খালি জায়গা পাওয়া যাবে, ছোট-বড় যথাসম্ভব খেলার মাঠ ও বিনোদনকেন্দ্র প্রতিষ্ঠা করতে আমি উদ্যোগ নেব। নারী ও তরুণরা যেন আউটসোর্সিংয়ে আরও দক্ষতা অর্জন করতে পারে, সিটি করপোরেশনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেব।

নগরীর খাল-নালা সংস্কার ও পুনরুদ্ধারে চলমান মেগাপ্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা থাকবে না বলেও মন্তব্য করেন রেজাউল। এছাড়া মেয়র নির্বাচিত হলে ধূলা ও যানজটমুক্ত শহর গড়ার উদ্যোগ নেবেন বলেও তিনি জানিয়েছেন।

গণসংযোগে রেজউল করিম চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ মাহমুদুল হক, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এ টি এম পেয়ারুল ইসলাম, আবদুল আজিজ মোল্লা, আবদুল্লা আল ইব্রাহিম, কাউন্সিলর প্রার্থী শেখ জাফরুল হায়দার চৌধুরী সবুজ, সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, সিরাজুল ইসলাম,নাজমুল হক ডিউক, মহিলা কাউন্সিলর পদপ্রার্থী আফরোজা কামাল, নুর আক্তার প্রমা উপস্থিত ছিলেন।

ট্যাগ :