বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

টেকনাফ বন্দরের কর্মচারী: দালালী করেই কোটিপতি!


প্রকাশের সময় :১৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৫ : অপরাহ্ণ

দালালীর মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে টেকনাফ বন্দরের সাবেক চুক্তিভিত্তিক কম্পিউটার অপারেটর নুরুল ইসলামকে আটক করেছে র‍্যাব।

রাজধানীর রাজধানীর মোহাম্মদপুর থানার নবদয় এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার কাছ থেকে জাল টাকা, বিদেশি মুদ্রা ও মাদকদ্রব্য উদ্ধার হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ই সেপ্টেম্বর) সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, টেকনাফ বন্দরের সাবেক চুক্তিভিত্তিক কম্পিউটার অপারেটর নুরুল ইসলাম অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জন করেছেন। এমন অভিযোগে রাজধানী থেকে তাকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৩ লাখ ৪৬ হাজার ৫০০ জাল নোট, ৩ লাখ ৮০ হাজার মিয়ানমারের মুদ্রা, নগদ ২ লাখ ১ হাজার ১৬০ টাকা ও ৪ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

তিনি জানান, নুরুল ইসলাম ইতোমধ্যে ঢাকা শহরে ৬টি বাড়ি ও ১৩টি প্লট কিনেছে। এছাড়াও সাভার, টেকনাফ, সেন্টমার্টিন, ভোলাসহ বিভিন্ন জায়গায় নামে বেনামে তার মোট ৩৭টি জমি, প্লট, বাগানবাড়ি ও বাড়ি আছে। তার অবৈধভাবে অর্জিত সম্পদের আনুমানিক পরিমাণ ৪৬০ কোটি টাকা।

র‌্যাব সুত্রে জানা যায়, নুরুল ইসলামের নামে বেনামে বিভিন্ন ব্যাংকে মোট ১৯টি অ্যাকাউন্ট আছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল বন্দরে কর্মরত থাকাকালীন তার অবস্থানকে কাজে লাগিয়ে চোরাকারবারী, শুল্ক ফাঁকি, অবৈধ পণ্য খালাস, দালালি এসবের কৌশল রপ্ত করেন বলে জানিয়েছে র‌্যাব। তার অবস্থানকে কাজে লাগিয়ে তিনি বন্দরে বিভিন্ন রকম সিন্ডিকেটে যুক্ত হন। ২০০৯ সালে তিনি চাকরি ছেড়ে দেন। তারই আস্থাভাজন একজনকে সেই পদে নিয়োগের ব্যবস্থা করেন বলে জানিয়েছেন তিনি।

আজ ভোরে মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ের অলকা নীড়ে তার নিজ বাসা থেকে আটক করা হয়েছে। এসময় তার কাছে ২১ প্যাকেট ইয়াবা, বার্মিজ অর্থ এবং বিভিন্ন দেশের মুদ্রা সহ তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

টেকনাফ বন্দরের কম্পিউটার অপারেটর থেকে শত কোটি টাকার মালিক বনে গেছেন নুরুল ইসলাম। তার বাড়ি ভোলায়। তিনি মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা আনতেন। প্রায় এক বছর ধরে তাকে নজরদারিতে রাখা হয়েছিল।

ট্যাগ :