বাংলাদেশ, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১

শিরোনাম

নগরীর ক্লিনিক ও ল্যাব গুলোতে অভিযান শুরু : ‌‘সিটি হেলথ ক্লিনিক’ সিলগালা


প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২০ ৬:৪৬ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদন : নগরীর একটি বেসরকারী ক্লিনিকে এক কলেজ ছাত্রীকে চিকিৎসকের পরিবর্তে নার্স দ্বারা অস্ত্রোপাচারের কারণে ছাত্রীটির মৃত্যুর অভিযোগ উঠেছে৷ আর এই ঘটনায় নগরীর চকবাজার থানাধিন চট্টেশ্বরি রোডে অবস্থিত সিটি হেলথ্ ক্লিনিকের নার্সসহ এক পরিচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সাথে আদালতের নির্দেশে ক্লিনিকটিতে অভিযান চালিয়ে তা সিলগালা করে বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যার পর ক্লিনিকটিতে অভিযান পরিচালনা করেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। এরপরই ক্লিনিকের একজন নার্সসহ পরিচালককে পুলিশ গ্রেপ্তার করে। তবে চকবাজার থানা পুলিশ তাৎক্ষনিক বিস্তারিত কিছু জানাতে আপারগতা প্রকাশ করেছেন তবে আগামীকাল এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি অভিযান চালান

অভিযানের বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সিক্সটিন বাংলাকে জানিয়েছেন, আদালতের নির্দেশে সন্ধ্যায় সিটি হেলথ্ ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়৷ দেখা যায় অনেক দিন ধরেই ক্লিনিকটির কোন নবায়ন নেই ফলে এটা অবৈধভাবে চালানো হচ্ছিলো৷ সেখানে রাতে কোন ডাক্তার থাকে না। অথচ নগরীর হাসপাতাল পাড়া হিসেবে পরিচিত চকবাজারের মতো গুরুত্ব জায়গায় তারা কথিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলো। এমন পরিস্থিতে সেখানে চিকিৎসাধীন রোগীদেরকে অন্যত্র সরিয়ে নেয়ার ব্যবস্থা গ্রহন করে ক্লিনিকটিকে সিলগালা করে দেয়া হয়েছে৷”

অভিযোগ আছে, বেশ কিছুদিন পূর্বে এই সিটি হেলথ ক্লিনিকে এক স্কুল ছাত্রীর অস্ত্রপাচার করানো হয়৷ সেসময় চিকিৎসকের পরিবর্তে একজন নার্সকে দিয়ে অস্ত্রোপাচারের চেষ্টা চালানোয় একপর্যায়ে স্কুল ছাত্রীটির মৃত্যু হলে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। একপর্যায়ে আদালত ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিলে স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় থানার পুলিশ অভিযান পরিচালনা করে৷

এদিকে ১১ নভেম্বর সন্ধা ৬ টা থেকে রাত ১০ ঘটিকা পর্যন্ত চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এর নেতৃত্বে বেসরকারি হাসপাতাল ও প্যাথলজীর বিরুদ্ধে অভিযান চালানো হয়৷ জেলা সিভিল সার্জন সূত্র জানিয়েছে এই অভিযান চলমান থাকবে৷ কোন অবৈধ আর অনিয়ম পেলে ক্লিনিক, প্যাথলজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে৷

ট্যাগ :