বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

সারাদেশে র‍্যাবের ভেজাল বিরোধী অভিযান


প্রকাশের সময় :৭ সেপ্টেম্বর, ২০২১ ৫:৩৭ : অপরাহ্ণ

সারাদেশে একযোগে দালাল বিরোধী অভিযানের ০৩ দিনের মাথায় এবার ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রয়ের বিরুদ্ধে অভিযানে নেমেছে র‍্যাব। আজ মঙ্গলবার সকাল থেকে দেশে র‍্যাবের ১৫টি ব্যাটালিয়নের বিভিন্ন এলাকায় অভিযান শুরু হয়েছে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, প্রতিষ্ঠার পর থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য নিয়ে নিয়মিত অভিযান করেছে র‍্যাব। অসাধু মজুতদারদের বিষয়ে র‍্যাবের কাছে নানা সময় অভিযোগ আসে। তাই দেশব্যাপী এ অভিযান করা হচ্ছে।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর উত্তরা, মিরপুর, মোহাম্মদপুর, পুরান ঢাকা, যাত্রাবাড়ীসহ দেশের অন্তত শতাধিক স্থানে অভিযান শুরু হয়েছে। এরই মধ্যে মানহীন পণ্য উৎপাদনের জন্য কয়েকটি নামী রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে। চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মজুতের প্রমাণও মিলেছে। চট্টগ্রাম নগরীতে র‍্যাবের অভিযানে ভেজাল, মানহীন ও অস্বাস্থ্যকর খাদ্যপণ্য উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৫ সেপ্টেম্বর দেশের বিভিন্ন হাসপাতাল, পাসপোর্ট অফিস, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ) কার্যালয়ে একযোগে অভিযান করে ৪৯৭ জন দালালকে আটক করে র‍্যাব। সাম্প্রতিক সময়ের মধ্যে সেটাই ছিল সবচেয়ে বড় দালালবিরোধী অভিযান।

র‍্যাবের ১৫টি ব্যাটালিয়ন একযোগে রোববার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে দিনব্যাপী এ অভিযান করে। ৬৮টি ভ্রাম্যমাণ আদালতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ২৪৮ জন দালালকে ৯ লাখের বেশি টাকা জরিমানা করেন। এ ছাড়া ২৪৯ জন দালালকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

ট্যাগ :