বাংলাদেশ, শুক্রবার, ১৪ মে ২০২১

শিরোনাম

সিএমপি’র ১৬ থানায় চালু হচ্ছে অক্সিজেন ব্যাংক:


প্রকাশের সময় :২১ এপ্রিল, ২০২১ ৭:২১ : অপরাহ্ণ

করোনা মহামারীর প্রথম পর্যায় থেকে সম্মুখ যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশের ভূমিকা ইতিহাসে উদাহরণ হয়ে থাকবে। করোনাকালে পুলিশ রাস্তায় যেমন কাজ করেছে তেমনি করোনা রোগীর পাশে দাঁড়িয়ে কুড়িয়েছেন সুনাম। করোনায় পুলিশ যত বেশি আক্রান্ত হয়েছে, ততবেশি কাজে উদ্যমী হয়েছে, মনোবল হারায়নি পুলিশ।

গতবারের মতো এবারও করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ। চট্টগ্রামে অক্সিজেনের চাহিদা পূরণে সিএমপি’র ১৬টি থানায় চালু হতে যাচ্ছে অক্সিজেন ব্যাংক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে এ অক্সিজেন ব্যাংক চালু হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
সিএমপির জনসংযোগ কর্মকর্তা এডিসি শাহ মোঃ আবদুর রউফ সিক্সটিন বাংলাকে জানান, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের উদ্যোগে প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। এ বিষয়ে সব থানায় নির্দেশনাও দেওয়া হয়েছে।
তিনি জানান, করোনা আক্রান্ত যে কোনো ব্যক্তির জরুরি প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরীর যে কোনো থানা থেকে অক্সিজেন সরবরাহ করা হবে। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে সিলিন্ডার প্রয়োজন মতো রিফিল করারও সুযোগ থাকবে।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন পাঁচ জন। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৭৭ জনে।

ট্যাগ :