বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

শিরোনাম

স্বাস্থ্যমন্ত্রীর নিজ জেলার হাসপাতালের আইসিইউ ৭ বছর ধরে তালাবদ্ধ!


প্রকাশের সময় :২২ এপ্রিল, ২০২১ ৮:৩৬ : অপরাহ্ণ

উদ্বোধনের ৭ বছর পেরিয়ে গেছে তবে এখনও তালাবদ্ধ আইসিইউ। স্বাস্থ্যমন্ত্রী ও মানিকগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেকের নিজ জেলার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের উদ্বোধনের ৭ বছর পেরিয়ে গেলেও আজও তালাবদ্ধ অবস্থায় থেকে গেছে আইসিইউ। ফলে নিজ জেলার ১৪ লাখ জনগণ কোভিড আক্রান্তসহ সাধারণ রোগীরা আইসিইউ সুবিধা বঞ্চিত হচ্ছেন।

করোনা মহামারিতে আইসিইউ বেডের জন্য যখন রাজধানীসহ সারাদেশে হাহাকার, তখন মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের আইসিইউ বিভাগে ঝুলছে তালা। দুই বেডের এই আইসিইউ বিভাগে যন্ত্রপাতি অলস পড়ে থাকলেও, দক্ষ জণবল এর অভাবে বন্ধ রয়েছে এটি। ১৪ লাখেরও বেশি জনসংখ্যার জেলায় আইসিইউ সুবিধা না থাকায়, মুমুর্ষ রোগীরা বঞ্চিত হচ্ছে জরুরী এই সেবা থেকে।

রাজধানীতে আইসিইউ না পেয়ে একজন মুমুর্ষ রোগীকে নিয়ে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে এসেছেন স্বজনরা। কিন্তু এখানকার আইসিইউ বিভাগটি বন্ধ। তাই জীবন বাঁচাতে

স্বজনরা আবারো ছুটছেন অন্যকোথাও আইসিইউ’র খোঁজে। মানিকগঞ্জ আড়াইশ’ শয্যার হাসপাতাল ছাড়া জেলার অন্য কোন সরকারি-বেসরকারি হাসপাতালে নেই আইসিইউ সুবিধা। কিন্তু জেলার একমাত্র এই আইসিইউ বিভাগে তালা ঝুলছে দিনের পর দিন। সাত বছর ধরে ভেতরে দুটি বেডসহ যন্ত্রপাতি পড়ে থাকলেও, এর সুবিধা মিলছেনা বলে অভিযোগ রোগীদের।

 

সুত্র: ইত্তেফাক

 

ট্যাগ :